নানা আয়োজনে চলচ্চিত্র দিবস উদ্‌যাপন । সারা সপ্তাহের খবর

ফিল্ম গুরুকুলে নিউজ আপডেটে আপনাকে স্বাগত।নানা আয়োজনে চলচ্চিত্র দিবস উদ্‌যাপন-এর খবর দিয়ে শুরু করছি ফিল্ম খাতের সম্প্রতি ঘটে যাওয়া নিউজ। আমরা ফিল্ম খাতের সম্প্রতি ঘটে যাওয়া বিষয়গুলো সংকলন করে আপনাদের সামনে নিয়ে আসছি। যারা নিয়মিত সংবাদপত্র বা অন্য মাধ্যমের খবরগুলোতে চোখ রাখার সময় পান না। তাদেরকে এই আয়োজনটি হালনাগাদ থাকতে সাহায্য করবে।

আজকের আলোচনার বিষয় : অ্যালেন স্বপন এখন ফেসবুকে জনপ্রিয়, নানা আয়োজনে চলচ্চিত্র দিবস উদ্‌যাপন, ‘ইন্ডিয়ান আইডল’ জিতে ৩২ লাখ টাকা ও নতুন গাড়ি, রিউইচি সাকামোতোর মৃত্যুতে শোকাহত জাপানের সংগীতজগৎ, ‘সম্মান দেখিয়ে জায়েদ খানের সদস্যপদ বাতিলের জন্য আরও সময় নেওয়া হচ্ছে’, পিঁড়িতে বসতে চলেছেন বাদশা, নিপুণের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার হুমকি , সিনেমায় অভিষেক হচ্ছে ওয়াসিম আকরামের।

 

নানা আয়োজনে চলচ্চিত্র দিবস উদ্‌যাপন

 

নানা আয়োজনে চলচ্চিত্র দিবস উদ্‌যাপন । সারা সপ্তাহের খবর

অ্যালেন স্বপন এখন ফেসবুকে জনপ্রিয়

সপ্তাহখানেক আগেই ফেসবুকে নতুন আইডি খুলেছে অ্যালেন। তার ফেসবুক প্রোফাইল ছবির চোখেমুখে অদ্ভুত এক রহস্যঘেরা হাসির ছাপ। এই হাসিমাখা ছবি দিয়েই দেশের অভিনয়শিল্পী ও নির্মাতাদের ফেসবুকে রিকোয়েস্ট পাঠিয়ে রীতিমতো আলোচনায় এসেছে। কখনো তারকাদের ফেসবুক স্ট্যাটাসে মন্তব্য করছে, কখনো ইনবক্সে ফেসবুক রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করতে অনুরোধ করছে। এভাবেই মিডিয়া অঙ্গনে সাড়া ফেলেছে অ্যালেন।

নানা আয়োজনে চলচ্চিত্র দিবস উদ্‌যাপন

বর্ণিল আয়োজনে চলচ্চিত্র দিবস ২০২৩ উদ্‌যাপন করেছেন এফডিসির কর্মী, চলচ্চিত্র নির্মাতা, শিল্পী ও কলাকুশলীরা। ০৩ এপ্রিল ঢাকায় বিএফডিসি চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে দিবসটির সূচনা করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এর পরপরই চলচ্চিত্র অঙ্গনের শিল্পী-কুশলীদের সঙ্গে মন্ত্রী র‌্যালিতে অংশ নেন এবং পায়রা ও বেলুন উড়িয়ে কর্মসূচি উদ্বোধন করেন।

 

নানা আয়োজনে চলচ্চিত্র দিবস উদ্‌যাপন

 

‘ইন্ডিয়ান আইডল’ জিতে ৩২ লাখ টাকা ও নতুন গাড়ি

রোববার রাতে হয়ে গেল গানের রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল’-এর ১৩তম সিজনের সমাপনী পর্ব। এবারের সিজনের শিরোপা জিতেছেন উত্তর প্রদেশের ছেলে ঋষি সিং। শিরোপার দৌড়ে ঋষির বড় প্রতিদ্বন্দ্বী ছিলেন কলকাতার দেবস্মিতা রায়, কিন্তু শেষ পর্যন্ত তাঁকে হারিয়ে শিরোপা জিতেছেন ঋষি। দেবস্মিতা হয়েছেন প্রথম রানারআপ, জম্মু ও কাশ্মীরের চিরাগ কোটওয়াল হয়েছেন দ্বিতীয় রানারআপ। শিরোপা জিতে গাড়ির সঙ্গে ২৫ লাখ রুপিও পেয়েছেন ঋষি, যা বাংলাদেশি মুদ্রায় ৩২ লাখ টাকা।

রিউইচি সাকামোতোর মৃত্যুতে শোকাহত জাপানের সংগীতজগৎ

জাপানের সাম্প্রতিক কালের সবচেয়ে পরিচিত সংগীত রচয়িতা রিউইচি সাকামোতোর মৃত্যুকে ‘আকস্মিক’ আখ্যায়িত করার কোনো উপায় নেই। ৭১ বছর বয়স সেই অর্থে তারুণ্য ধরে রাখার বয়স নয়, যদিও দীর্ঘ জীবনলাভের দেশ জাপানে মৃত্যুর কাঙ্ক্ষিত বয়স হিসেবেও সেটাকে ধরে নেওয়া যায় না।  মৃত্যুর অল্প কিছুদিন আগে পর্যন্ত যে কণ্ঠ মানুষকে শুনিয়ে গেছে আশার বাণী, দেখিয়েছে আলোর সন্ধান।

 

নানা আয়োজনে চলচ্চিত্র দিবস উদ্‌যাপন

 

‘সম্মান দেখিয়ে জায়েদ খানের সদস্যপদ বাতিলের জন্য আরও সময় নেওয়া হচ্ছে’

কয়েক দিন ধরেই গুঞ্জন ছিল, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য জায়েদ খানের সদস্যপদ বাতিল হতে যাচ্ছে। রোববার বিকেলে শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির সভা শেষে অবশ্য জানা গেল, জায়েদ খানের সদস্যপদ স্থগিত করা হয়েছে, বাতিল হয়নি। এ ব্যাপারে সিদ্ধান্ত হবে আরও পরে।

 

নানা আয়োজনে চলচ্চিত্র দিবস উদ্‌যাপন

 

পিঁড়িতে বসতে চলেছেন বাদশা

ভারতের জনপ্রিয় র‌্যাপার বাদশার সঙ্গে তাঁর স্ত্রী জেসমিনের বিবাহবিচ্ছেদ হয়েছে প্রায় দুই বছর আগে। এর পর থেকেই বাদশা নিজেকে সিঙ্গেল বলে দাবি করেছেন। গত বছর করণ জোহরের সঙ্গে আলাপচারিতায় বাদশা জানান, তিনি এখনো সিঙ্গেল। ২০২২ সালের শেষের দিকে জানা যায়, পাঞ্জাবি এক নায়িকার প্রেমে মজেছেন বাদশা। এক বছর ধরেই চলছে তাঁদের এই সম্পর্ক। এবার ভারতীয় গণমাধ্যম টাইমস নাউ জানিয়েছে, সেই প্রেমিকাকে বিয়ে করতে চলেছেন বাদশা। বাদশার প্রেমিকা আর কেউই নন, পাঞ্জাবি অভিনেত্রী ইশা রাখি।

 

google news logo
আমাদেরকে গুগল নিউজে ফলো করুন

 

নিপুণের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার হুমকি 

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন নিপুণ আক্তার। তাঁকে নিয়ে সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খান মানহানিকর মন্তব্য করেছেন অভিযোগ করে কারণ দর্শানোর চিঠি দিয়েছিলেন নিপুণ। সাত দিনের মধ্যে সেই চিঠির জবাব দেওয়ার কথা থাকলেও জায়েদ নির্দিষ্ট সময়ে সেই চিঠির জবাব দেননি। অবশেষে, রোববার নিপুণের চিঠির পাল্টা জবাব দিলেন জায়েদ; চিঠিতে লেখা জায়েদের ভাষ্য অনুযায়ী তাঁকে নিয়ে বিতর্কিত, অবৈধ, মানহানিকর কর্মকাণ্ড বাদ না দিলে আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবেন তিনি।

 

নানা আয়োজনে চলচ্চিত্র দিবস উদ্‌যাপন

 

সিনেমায় অভিষেক হচ্ছে ওয়াসিম আকরামের

এবার বিনোদন অঙ্গনের দর্শকদের আনন্দ দিতে আসছেন পাকিস্তান পেসার ওয়াসিম আকরাম। নাম লিখিয়েছেন বিনোদন অঙ্গনে। একা নয়, স্ত্রী শানিয়েরাকে নিয়ে সিনেমায় অভিনয় শুরু করলেন ওয়াসিম আকরাম। ‘মানি ব্যাক গ্যারান্টি’ সিনেমা দিয়ে স্ত্রীকে নিয়ে অভিনয় ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন ওয়াসিম আকরাম। এই সিনেমায় এই তারকা দম্পতির পাশাপাশি আরও অভিনয় করেছেন ফাওয়াদ খান, মির্জা গওহর রশিদ, শেহরিয়ার মুনাওয়ার, মানি, মিকাল জুলফিকার প্রমুখ।

আরও দেখুনঃ

Leave a Comment